ডিজিটাল এই যুগের আপনারও হোক একটি অনলাইন সপ বা ই কমার্স ওয়েব সাইট !

e-commerce

ডিজিটাল এই যুগের আপনারও হোক একটি অনলাইন সপ বা ই কমার্স ওয়েব সাইট !

ডিজিটাল এই যুগের আপনারও হোক একটি অনলাইন সপ বা ই কমার্স ওয়েব সাইট !

বাংলাদেশের মত একটি উন্নয়নশীল দেশে বর্তমানে ভার্চুয়াল জগত অত্যন্ত গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে। তথ্য প্রযুক্তির এই যুগে পুরো বিশ্বের অনলাইন তথা ই-কমার্স অত্যন্ত অপরিহার্য বিষয়। তাই বাংলাদেশেও ই-কমার্সের প্রভাব গুরুত্ব পূর্ণ। যেকোনো ব্যাবসা বাণিজ্য প্রসার ও সম্প্রসারনের ক্ষেত্রে ই-কমার্স খুবই সহায়ক ভুমিকা পালন করে। অনলাইনের মাধ্যমে যে কোন ব্যাবসার খবর খুব দ্রুত বিস্তার এবং প্রসার ঘটানো সম্ভব। তাই এক কথায় “ইন্টারনেটে কোন ব্যাক্তি বা প্রতিষ্ঠানের ব্যাবসা সম্পর্কিত পণ্য আদান-প্রদান কিংবা যে কোন কিছু লেনদেন পরিচালনাকেই ইলেক্ট্রনিক কমার্স বা ই-কমার্স বলে।” আধুনিক ইলেক্ট্রনিক কমার্স সাধারনত ওয়ার্ল্ড ওয়াইড ওয়েব এর মাধ্যমে কার্যক্রম পরিচালনা করে।

ই-কমার্সের সাথে যুক্ত থাকলে প্রয়োজনীয় সাইটে গিয়ে যেকোনো পণ্য দেশে বা বিদেশে সহজেই ঘরে বসে পেতে পারেন। তাই এই পদ্ধতিতে দ্রুততম উপায়ে পণ্য সামগ্রি বিক্রয় অথবা কিনতে পারা যায়। এতে সময়, যাতায়াতের অতিরিক্ত খরচ ও শ্রম কম হয়। তাই ইন্টারনেট ব্যাবহারের মাধ্যমে অনলাইনে কেনাকাটা করা যায়। এজন্যই এই বেচা কেনা পদ্ধতির আরেক নাম ই-কমার্স। এ ছাড়াও এ কমার্সের মাধ্যমে আমরা আমাদের দেশের পণ্যের সাথে বাইরের দেশের পণ্যর মান তুলনা করতে পারবো।

ই-কমার্স শুধুমাত্র বেচাকেনার মধ্যেই সীমাবদ্ধ নয়। যেকোনো জায়গা থেকে টাকা স্থানান্তর করা, অনলাইনে বিশ্ব বিদ্যালয়ের ফর্ম পুরন, ট্রেন, বাস, উড়োজাহাজের টিকেট বুকিং সবই ই-কমার্স এর আওতাভুক্ত। তাই এখন আর বিদ্যুৎ বিল এর জন্য, ফর্ম পুরনের জন্য দীর্ঘ লাইনে দারাতে হয়না। যে কোন দূরবর্তী স্থানের হোটেল এর রুম আগে থেকেই বুক করা যায় খুব সহজেই। যা জীবনকে করেছে সহজ, ঝামেলা মুক্ত এবং বেগবান। বর্তমানে বাংলাদেশও এর থেকে পিছিয়ে নেই। এখন স্থানীয় অনেক ব্যাবসাই প্রচলিত পদ্ধতির সাথে অনলাইনের মাধ্যমে অর্থাৎ ই-কমার্সের মাধ্যমে পরিচালিত হচ্ছে। দেশের নানা শ্রেণির নানা পেশার মানুষ এখন ই-কমার্সের সুফল ভোগ করছে। দেশে বর্তমানে ৪০ মিলিয়নের অধিক জনগন ইন্টারনেট ব্যাবহার করে। এর মধ্যে বেশির ভাগই হল বর্তমান প্রজন্মের তরুন তরুণী। এদের মাধ্যমে দেশ তথ্য প্রযুক্তি তে অনেক এগিয়ে যাচ্ছে। যা উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে তাল মিলিয়ে চলার জন্য অত্যন্ত সহায়ক ভুমিকা পালন করে চলছে।

ডিজিটাল এই যুগের আপনারও হোক একটি অনলাইন সপ বা ই কমার্স ওয়েব সাইট !

বর্তমান সময়টা ই-কমার্সের। একটি পূর্ণাঙ্গ ই-কমার্স সলিউশনের প্রয়োজনীয়তা তাই অনস্বীকার্য। এমন চাহিদা পূরণ করতেই BLACK iz WEBs দিচ্ছে পূর্ণাঙ্গ ই-কমার্স সলিউশন। এর প্রধান প্রধান বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে মোবাইল ফ্রেন্ডলি ইউজার ইন্টারফেস, পূর্ণাঙ্গ কাস্টমার প্রোফাইল, আনলিমিটেড পণ্য কেনা, নিরাপদ অনলাইন গেটওয়ে প্রভৃতি। ডোমেইন রেজিস্ট্রেশন, হোস্টিং, ডিজাইন, ডেভেলপমেন্ট, স্বয়ংক্রিয় ইলেকট্রনিক ইনভয়েস, শপিং কার্ট সলিউশন, স্টক ব্যবস্থাপনা, অনলাইন কাস্টমার ফিডব্যাক, সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন এবং ই-কমার্সের সাথে সংশ্লিষ্ট সব ধরনের কাজের পূর্ণাঙ্গ সলিউশন প্রদান করতে সক্ষম BLACK iz WEBs । বিশ্বে ই-কমার্সের বাজার উল্লেখযোগ্য হারে বাড়ছে। এর অন্যতম কারণ হচ্ছে গ্রাহকরা এখন নগদ লেনদেনের চেয়ে অনলাইন লেনদেনকেই বেশি নিরাপদ মনে করছেন।

Related posts

Leave a Comment